,

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালের সংবিধানে এদেশে ধর্ম নিরপেক্ষতা ছিল যা পরবর্তীতে পরিবর্তন করা হয়েছে -উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক দূর্গাদাস ভট্টাচার্য

উত্তম কুমার পাল হিমেল : বাংলাদেশ গীতা পরিষদের ত্রি-বার্ষিক উৎসবের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও বাংলাদেশ গীতা পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ড. দুর্গাদাস ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভের পর ১৯৭২ সালের সংবিধানে এদেশে ধর্ম নিরপেক্ষতা ছিল যা পরবর্তীতে পরিবর্তন করা হয়েছে। তাই এদেশে প্রত্যেকেই যার যার ধর্ম পালন করার স্বাধীনতা থাকতে হবে। গীতার বাণী মেনে চললে সমাজের সকল অশান্তি দূর হবে। তিনি গত ১০ মার্চ শুক্রবার বিকালে বাংলাদেশ শিশু একাডেমীতে বাংলাদেশ গীতা পরিষদের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
বাংলাদেশ গীতা পরিষদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক বিজয় চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সদস্য সচিব বজন কান্তি ধরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ড. বিরেন শিকদার, মনোরঞ্জন শীল এমপি, জাতীয় সমাজ সংস্কার সমিতির কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হীরেন্দ্র নাথ বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিরঞ্জন অধিকারী, পুজা উদযাপনের সাবেক সভাপতি মিলন কান্তি দত্ত। এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ গীতা পরিষদের সদস্য সচিব বিজন কান্তি ধর। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ গীতা পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সহ সভাপতি শংকর অধিকারী, নবীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার পাল হিমেল সহ বিভিন্ন বিভাগ, জেলা ও উপজেলা কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশ গীতা পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক, নবীগঞ্জ উপজেলা শাখার সভাপতি নারায়ন রায়, হবিগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক সুরেন্দ্র চন্দ্র দেবনাথ, উপদেষ্টা হীরা লাল দেবনাথ সহ দেশের বিভিন্ন স্থানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা, ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। সম্মেলনে বিভাগ, জেলা ও উপজেলা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের কণ্ঠভোটে নতুন কমিটির সভাপতি বিজয় চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক বিজন কান্তি ধেের নাম ঘোষনা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক হীরেন্দ্র নাথ বিশ্বাস।


     এই বিভাগের আরো খবর